শিশদের জন্য ব্যাতিক্রমধর্মী উৎসব- দুস্থ শিশুদের পান্তা ইলিশ উৎসব পালন করল সবুজ বার্তা ডট কম

শিশদের জন্য ব্যাতিক্রমধর্মী উৎসব- দুস্থ শিশুদের পান্তা ইলিশ উৎসব পালন করল সবুজ বার্তা ডট কম

পহেলা বৈশাখ এ অনুষ্ঠিত হয়ে গেল শিশুদের মুখে হাসি ফুটাতে শিশুদের আয়োজনে- দুস্থ, প্রতিবন্ধী ও এতিম শিশুদের পান্তা ইলিশ উৎসব।

শিশুদের অনলাইন নিউজ পোর্টাল সবুজ বার্তা ডট কম ও বহুল প্রচারিত দৈনিক প্রতিজ্ঞা এর আয়োজনে এবং আলোড়ন মহিলা সমবায় সমিতি লিঃ এর সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানটি উদ্যাপিত হয় ।আর কারিগরি সহযোগিতায় আছে  ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স কুষ্টিয়া জেলা।

বাঙ্গালী ঐতিহ্যের প্রাণের উৎসব পহেলা বৈশাখ। দুর্মূল্যের বাজারে বর্তমানে ইলিশ শুধুমাত্র বিত্তবানদের মাছ হিসেবে পরিচিত। দুস্থ ব্যাক্তিদের জন্য যা আকাশ পাতাল কল্পনা মাত্র। দুস্থ শিশুদের ইচ্ছে পূরনের জন্য সবুজ বার্তা ডট কম এর সম্পাদনা পরিষদ সিদ্ধান্ত গ্রহন করে যে, পহেলা বৈশাখ এ এবার দুস্থ শিশুরাও পান্তা ইলিশের মাধ্যমে  বৈশাখ উদ্যাপন করবে।

এরই পরিপ্রেক্ষিতে দৈনিক প্রতিজ্ঞা ও ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স কুষ্টিয়ার  সাথে আলোচনার মাধ্যমে অনুষ্ঠান বাস্তবায়নের পরিকল্পনা  করা হয়।  মূলত বাঙ্গালী ঐতিহ্য কে তুলে ধরা এবং দুস্থ শিশুদের ইচ্ছে পূরনের জন্য এ আয়োজন এর উদ্যোগ গ্রহন করে। পহেলা বৈশাখ সকাল ১০.০০ টার সময় সাংস্কৃতিক অনুষ্ঠান, দুস্থ শিশুদের পান্তা – ইলিশ ভোজ এবং আলোচনার মাধ্যমে উক্ত অনুষ্ঠান পরিচালিত হয়।

এ সময় প্রতিজ্ঞার উপদেষ্টা সম্পাদক মুকুল খসরু,রেলওয়ে এর সহকারী প্রকৌশলী (প্রকল্প) মোঃ শামসুল হক, অগ্রনী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার সোহেল রানা, দৈনিক প্রতিজ্ঞার সম্পাদক নুরুন্নাহার সীমা,ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স  এর সভাপতি মুসাব্বির হোসেন, সাফ এর নির্বাহী পরিচালক মীর আব্দুর রাজ্জাক, নিলুফার কবিরসহ অন্যান্য অতিথিরা শিশুদের নতুন টি-শার্ট প্রদান করে এবং ফুল দিয়ে বরণ করে নেন।

অনুষ্ঠান বাস্তবায়ন ও পরিচালনা করে সবুজ বার্তা ডট কম এর সম্পাদক মোঃ আসাদুজ্জামান, সহ-সম্পাদক মুসাব্বির হোসেন, বার্তা-সম্পাদক সাজিদ হাসান, নিউজরুম এডিটর বৃন্দ- আরিফ, শোভন, রাব্বি, সজিব হোসেন রাব্বি, সোহাগ, শাকিলসহ অন্যান্য সদস্যবৃন্দ।  ব্যাতিক্রমী এ অনুষ্ঠানের মাধ্যমে শিশুদের মুখের হাসি অতিথিদের মন ভরিয়ে দেয়।

আরো খবর: