জন্মের মাসের চেয়ে অস্বাভাবিক ওজন এক শিশুর

জন্মের মাসের চেয়ে অস্বাভাবিক ওজন এক শিশুর

সবুজ বার্তা ডেস্ক:  ভারতে জন্ম নিল  অস্ভাবিক ওজনের এক শিশু।শিশুটির  জন্মের সময়  ওজন ছিল মাত্র ৪ কেজি। কিন্তু ১০ মাস পরই তার ওজন বেড়ে দাঁড়ায় সাড়ে ১৮ কেজি যা ৬ বছর বয়সী শিশুর ওজনের সমান। বর্তমানে বিশ্বে সেই সবচেয়ে বেশি ওজনের শিশু বলে দাবি করা হয়েছে। এ অস্বাভাবিক ওজন তার স্বাস্থের জন্য ঝুঁকিপূর্ণ হয়ে দাড়িয়েঁছে বলে মনে করছেন চিকিৎসকরা।

ভারতের ঝাড়খণ্ড রাজ্যের এক দরিদ্র পরিবারে জন্ম নেওয়া ওই শিশুটির নাম আলিয়া সালিম। বর্তমানে সে স্বাভাবিক মানুষের মতো দিনে ৩বার খায়। এ অল্প বয়সেই সে তরকারি, বিস্কুট, ভাত, রুটি থেকে শুরু করে সব ধরনের খাবার খেতে পারে। চিকিৎসকরা জানিয়েছেন, স্থূলতা ও হরমোনজনিত ভারসাম্যহীনতার কারণে এ অস্বাভাবিক ওজন বৃদ্ধি হতে পারে। তবে শিশুটির বাবা-মা দরিদ্র হওয়ায় তার সঠিক চিকিৎসা করাতে ব্যর্থ হচ্ছেন তারা।

মা শাবানা পারভিন বলেন, জন্মের সময় সে মাত্র ৪ কেজি ওজন নিয়ে জন্মায়। তার কয়েক মাস পর থেকেই আলিয়ার ওজন অস্বাভাবিক হারে বাড়তে থাকে। প্রতি ২ সপ্তাহ পর তার জন্য নতুন পোশাক কিনতে হয়। কারণ পুরাতনগুলো তার শরীরে আর ধরে না। টাকার অভাবে তার সঠিক চিকিৎসা করা যাচ্ছে না বলেও জানান তিনি।

আরো খবর: