এশিয়ান যুব ফুটবল ফিয়েস্তা দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে বাংলাদেশ অনূর্ধ্ব-১২ দল

এশিয়ান যুব ফুটবল ফিয়েস্তা দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে বাংলাদেশ অনূর্ধ্ব-১২ দল

মেহেদী হাসান: এশিয়ান যুব ফুটবল ফিয়েস্তায় অংশ নিতে আজ দুপুর ১২টায় দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়বেন বাংলাদেশ অনূর্ধ্ব-১২ ফুটবল দল। টুর্নামেন্টকে ঘিরে ক্ষুদে ফুটবলাররা আশাবাদী হলেও, ধারণা নেই প্রতিপক্ষের নাম ও শক্তিমত্তা সম্পর্কে। অন্ধকারে রয়েছেন দলের কোচ ও অফিসিয়ালরাও।

আর ভবিষ্যতের সুফলে জন্যই প্রস্তুত করা হচ্ছে ক্ষুদে ফুটবলারদের, এমনটাই মত বাফুফের। এশিয়ান ইয়থ ফুটবল ফিয়েস্তায় অংশ নেবে বাংলাদেশ। এ জন্য সারা দেশ থেকে প্রায় ৪০০ ফুটবলার বাছাই করে, সেখান থেকে ১৬ জনকে নিয়ে সিলেট ফুটবল একাডেমিতে প্রশিক্ষণের ব্যবস্থা করেছিল বাফুফে। প্রায় দেড় মাসের এই প্রশিক্ষণ শেষে ক্ষুদে ফুটবলারদের অপেক্ষা এখন ফিয়েস্তায় লাল সবুজের কেতন ওড়ানোর।

বাফুফে একাডেমিতে ১৬ জন ফুটবলার প্রশিক্ষণ নিলেও, চূড়ান্ত দলে জায়গা হয়েছে ১২ জনের। এর মধ্যে ৬ জন ফুটবলারের আছে মালয়েশিয়ায় অনুষ্ঠিত সুপার মক কাপ খেলার অভিজ্ঞতা। পাশাপাশি দেশ ছাড়ার আগে অংশ নেয়া প্রস্তুতি ম্যাচগুলোতে জয় পাওয়ায় টুর্নামেন্টে ভালো করার ব্যাপারে আশাবাদী ক্ষুদে ফুটবলাররা।

ফিয়েস্তায় অংশ নেয়ার আগে প্রস্তুতি পর্ব ভালো হলেও সেখানে প্রতিপক্ষ হিসেবে কাদের পাচ্ছে বাংলাদেশ সে ব্যাপারে বিস্তারিত কিছুই জানেনা টিম ম্যানেজম্যান্ট। তাই কোন নির্দিষ্ট লক্ষ্যের বদলে এ সব ক্ষুদে ফুটবলাররা যাতে ভবিষ্যতে ভালো ভাবে বেড়ে উঠে সেদিকেই দৃষ্টি দলের কোচের।

এদিকে, ফিয়েস্তা শেষে দেশে ফেরার পর এ সব ক্ষুদে ফুটবলারদের নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনার কথা জানালেন বাফুফের ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান। আগামী ৭ আগস্ট থেকে শুরু হওয়া এই ফুটবল ফিয়েস্তা শেষ হবে ১০ আগস্ট।

আরো খবর: