উপজেলা পর্যায়ে সেরাদের খাতায় নাম উঠালো দাউদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়

উপজেলা পর্যায়ে সেরাদের খাতায় নাম উঠালো দাউদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়

দিনাজপুর প্রতিনিধি: সুস্থ দেহ ও সুন্দর মন অর্জনের জন্য খেলাধুলার রয়েছে অভাবনীয় ভূমিকা। খেলাধুলা শুধু মন-মানসিকতায় পরিবর্তনই নয় এর পাশাপাশি দেহের কাঠামো গঠন তৈরিতে রাখে ব্যাপক ভূমিকা।তাই তো সারা বাংলাদেশ অর্থাত্‍ ৬৪টি জেলায় শুরু হয়েছে “আন্তঃস্কুল ফুটবল টূর্নামেন্ট”। গত সপ্তাহের বুধবারে দিনাজপুরের বিভিন্ন উপজেলা ও ইউনিয়নে এ খেলা শুরু হতে দেখা গেছে।

প্রথম দিকে এ খেলাটি ইউনিয়নের সব স্কুল ও মাদ্রাসা গুলোকেনিয়ে খেলাটি শুরু হয়।পরবর্তীতে ইউনিয়ন বিজয়ীদের নিয়ে অনুষ্ঠিত হয় উপজেলা পর্যায়ে খেলা।এবং একের পর এক ধাপ পেরিয়ে অনুষ্ঠিত হবে এ “আন্তঃস্কুল ফুটবল টূর্নামেন্ট” খেলাটি। এবং সর্বশেষ জাতীয় পর্যায়ে এ খেলা অনুষ্ঠিত হওয়ার মধ্য দিয়ে আন্তঃস্কুল ফুটবল টূর্নামেন্ট/২০১৫ শেষ হবে। অনেক শিক্ষা প্রতিষ্ঠানেই দেখা গেছে বৃষ্টির মধ্যে খেলা শিক্ষার্থীদের দমিয়ে রাখতে পারে নি।এ ব্যাপারে দাউদপুর বহুমুখী উচ্চ বিদ্যাঃ এর ক্রিয়া শিক্ষক জুলেখা বেগম সবুজবার্তাকে জানায়,”নিদিষ্ট সময়ে খেলা শেষ করতে না পারলে অনেক সমস্যার সৃষ্টি হবে।তাই তো বৃষ্টির মধ্যে এ খেলা”।এটি ৪৪তম গ্রীষ্মকালীন জাতীয় স্কুল ও মাদ্রাসা ফুটবল টুনামেন্ট।

দিনাজপুর জেলায় নবাবগঞ্জ থানা এ ফুটবল টূর্নামেন্টটি অনুষ্ঠিত হলে উক্ত খেলায় “দাউদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়” নামে একটি স্কুল জয় লাভ করে।উপজেলা সদর নবাবগঞ্জ থেকে এ স্কুলটি দূরত্ব প্রায় ৪/৫ কি.মি। নবাবগঞ্জ থানায় সকল ইউনিয়ন চাম্পিয়ান দলগুলোকে নিয়ে এ ফুটবল টূর্নামেন্ট অনুষ্ঠিত হয় উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত হয়।দাউদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় তাদের প্রথম খেলায় নবাবগন্জ পাইলট উচ্চ বিদ্যালয়কে ২-০ গোলে হারায়। পরবর্তীতে ফাইনাল খেলায় মনহরপুর উচ্চ বিদ্যালয়কে ৩-২ হারিয়ে চাম্পিয়ান হয়।

পরে বিজয়ী দলের মধ্যে পুরষ্কার বিতরন করেন নবাবগঞ্জ থানার শিক্ষা অফিসার ও উপজেলা চেয়ারম্যান। এসময় উপজেলার সকল বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ছাত্র-ছাত্রী ও শিক্ষক উপস্থিত ছিলেন।একটি বিশেষ সূত্র সবুজবার্তাকে জানায় দাউদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় জেলা পর্যায়ে অংশ গ্রহণের সুযোগ পাবে এবং এ সপ্তাহের বৃহস্পতিবারে দিনাজপুরে জেলা পর্যায়ে ফুটবল টূর্নামেন্ট অনুষ্ঠিত হবে। এ খেলায় অংশ নিবে দিনাজপুর জেলার সকল উপজেলার বিজয়ী দল

আরো খবর: