উদ্ভোধন হল মুক্তাগাছার ঝনকা বাজার উচ্চ বিদ্যালয়ের ডায়নামিক ওয়েবসাইট।

উদ্ভোধন হল মুক্তাগাছার ঝনকা বাজার উচ্চ বিদ্যালয়ের ডায়নামিক ওয়েবসাইট।

 সিনাম:সম্প্রতি উদ্ভোদধন হয়ে গেল ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার অন্তর্গত ৯ নং কাশিমপুর ইউনিয়নের ঝনকা বাজার উচ্চ বিদ্যালয়ের ডায়নামিক ওয়েবসাইট।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে,  বিদ্যালয়ের বেশির ভাগ কাজ কর্ম ইন্টারনেটের মাধ্যমে সম্পন্ন করার জন্য এবং বিদ্যালয়ের ছাত্র – ছাত্রীরা যাতে ইন্টারনেটের মাধ্যমে সব খবরা – খবর জানতে পারে তার জন্য দেশের সকল মাধ্যমিক বিদ্যালয় গুলোতে সরকারী নির্দেশে নিজস্ব ওয়েবসাইট খুলতে দেখা যাচ্ছে। আর এই সূত্র ধরেই ঝনকা বাজার উচ্চ বিদ্যালয়ে খোলা হল  ডায়নামিক ওয়েবসাইট।কিছুদিন আগেই স্কুলটিতে এই ওয়েবসাইট খোলার কাজ পুরোপরি শেষ হয়েছে।

নতুন ওয়েবসাইট খোলার কারণে বিদ্যালয়ের ছাত্র – ছাত্রীদের  নানা বিষয়ে জানার পরিধি আরও অনেকাংশে বেড়ে যাবে।এই ওয়েবসাইট এর মাধ্যমে  বিদ্যালয়ের ছাত্র – ছাত্রীরা তাদের পরীক্ষার ফলাফল, পরীক্ষার রুটিন, পরীক্ষার সিলেবাস, পরীক্ষার সময়সূচী, স্কুলের বিভিন্ন অনুষ্ঠান ইত্যাদি বিষয়ে স্কুলে না যেয়েও বাড়িতে বসে ইন্টারনেটের মাধ্যমে জানতে পারবে।

নতুন ওয়েবসাইট খোলার কারণে বিদ্যালয়ের ছাত্র – ছাত্রীরা বেশ আনন্দিত। তারা বলছে যে “এখন থেকে আমরা ইন্টারনেট ব্যবহার করেই আমাদের বিদ্যালয়ের সব তথ্য জানতে পারবো। এই ওয়েবসাইট খোলার কারণে আমাদের অনেক সুবিধা হয়েছে।

উল্লেখ্য যে, বিদ্যালয়টিতে বর্তমানে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন “বাবু মনোরঞ্জন পন্ডিত”

আরো খবর: