ফেইসবুকে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’ স্কুল ছাত্র গ্রেপ্তার

ফেইসবুকে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’  স্কুল ছাত্র গ্রেপ্তার

 

সবুজবার্তা ডেস্ক : ফেইসবুকে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’ করে মন্তব্য করার  অভিযোগে মাগুরার শালিখা থানায় এক স্কুলছাত্রের বাড়িতে স্থানীয়দের হামলার চেষ্টা ।পরে ওই কিশোরকে গ্রেপ্তার করে তথ্য-প্রযুক্তি আইনে মামলা দিয়েছে পুলিশ। গ্রেপ্তার দিপু বিশ্বাস শালিখা উপজেলার সিংড়া গ্রামের বিষ্ণু বিশ্বাসের ছেল। সে স্থানীয় থৈয়পাড়া মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণি ছাত্র।

অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, ফেইসবুকে দিপুর করা এক মন্তব্যে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়। ওই মন্তব্যে ‘ইসলামের অবমাননা হয়েছে’ অভিযোগ করে সন্ধ্যার পর সিংড়া বাজার থেকে মিছিল নিয়ে দিপুর বাড়িতে হামলা করতে যায় একদল লোক।

“এ সময় স্থানীয় সিংড়া ফাঁড়ি ও শালিখা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেয়। পুলিশ সুপার একেএম এহসানুল্লাহসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে গিয়ে দিপুকে গ্রেপ্তার ও শাস্তির প্রতিশ্রুতি দিলে এলাকাবাসী শান্ত হয়।”

পরে পুলিশ রাত সাড়ে ১১টার দিকে ওই এলাকার একটি বাড়ি থেকে দিপুকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে শালিখা থানায় তথ্য-প্রযুক্তি আইনে মামলা করা হয়। মঙ্গলবার দিপুকে আদালতে হাজির করা হবে বলে অতিরিক্ত পুলিশ সুপার জানান।

 

আরো খবর: