শিশুদের সাংবাদিক ফোরাম ।

শিশুদের সাংবাদিক ফোরাম ।

মোঃ হযরত আলী(হাতীবান্ধা ,লালমনিরহাট): বেসরকারী সংস্থা রূপান্তরের বাস্তবায়নে ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় , লালমনিরহাট জেলার ,হাতীবান্ধা উপজেলার ,রূপান্তর এরিয়া অফিসে ‘শিশু সাংবাদিক ফোরামের ত্রৈমাসিক সভা ‘ অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকালে ,উক্ত সভায় উপজেলার 6 টি ইউনিয়ন থেকে অংশগ্রহনকারী মোট ১১ জন শিশু সাংবাদিকদের সংবাদ ,ফিচার ,গল্প সহ বিভিন্ন ধরনের লেখার জন্য হাতে কলমে ধারণা/প্রশিক্ষন দিয়ে থাকেন ‘দৈনিক করতোয়া ‘ পত্রিকার সাংবাদিক, কাজী আলতাফ হোসেন । উক্ত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রুপান্তর এরিয়া অফিসে ‘আইসিডিপি’ বিষয়ে কর্মরত প্রদীপ কুমার ভাদুড়ী ও ট্রেইনার প্রণব কুমার বর্মন।
উক্ত সভা সম্পর্কে রূপান্তর এরিয়া অফিসের ট্রেইনার প্রণব কুমার এর কাছে বিস্তারিত জানতে চাইলে , তিনি জানান .যে তাদেরর সংস্থা প্রতি তিনমাস পর পর উপজেলার শিশু ফোরামের সাংবাদিকদের নিয়ে প্রশিক্ষন ভিত্তিক ত্রৈমাসিক সভার আয়োজন করে থাকে। সভায় অংশগ্রহনকারী শিশুদের প্রশিক্ষন প্রদান এবং তাদের গত তিনমাসের কার্যক্রমের অগ্রগতি নিয়ে পর্যালোচনা করা হয় । পড়াশুনার পাশাপাশি শিশুদের সাংবাদিকতা বিষয়ে দক্ষ করে গড়ে তুলতে উক্ত সংস্থাটি নিরলস ভাবে কাজ করে যাচ্ছে ।

আরো খবর: