এনসিটিএফ গাইবান্ধার সদস্যদের হাসপাতালের শিশু ওয়ার্ড পরিদর্শন

এনসিটিএফ গাইবান্ধার সদস্যদের হাসপাতালের শিশু ওয়ার্ড পরিদর্শন

ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স( এনসিটিএফ) গাইবান্ধা জেলা কমিটির পক্ষ হতে জেলার আধুনিক সদর হাসপাতালের শিশু ও নবজাতক ওয়ার্ড পরিদর্শন করা হয়েছে। ৬ ডিসেম্বর মঙ্গলবার সকালে এ পরিদর্শন কার্যক্রম পরিচালনা হয়। পরিদর্শন কালে শিশু ওয়ার্ডের ১২ টি বেডের মধ্যে ৪ জন শিশু রোগী ভর্তি পাওয়া যায় । এছাড়া নবজাতক ওয়ার্ডের ১০ বেডের মধ্যে ৮ টিতে ডেলিভারী জনিত কারণে মা ও শিশু রোগী ভর্তি পাওয়া যায়। পরিদর্শনের সময় শিশু ওয়ার্ড পরিষ্কার পরিচ্ছন্ন পাওয়া যায়। ভর্তি শিশু রোগীর অভিভাবকদের সাথে কথা বলে জানা যায় সব ঔষধ বাহিরে থেকে কিনতে হয়।

এ ব্যাপারে কর্তব্যরত নার্সদের সাথে কথা বললে তারা জানান, যেসব ঔষধ হাসপাতাল থেকে সাপ্লাই আছে সেগুলো ঠিকমত সরবরাহ করা হচ্ছে।আর বাকি ঔষধ বাহিরে থেকে কিনতে হয়। এছাড়া শিশু ওয়ার্ডে কম রোগীর ব্যপারে জানতে চাইলে নার্সরা জানান,গাইবান্ধায় শীতের প্রকোপ খুব কম তাই ঠান্ডা জনিত নিউমোনিয়ায় আক্রান্ত রোগীও কম।যারা ভর্তি আছেন তারা স্বাভাবিক কিছু সমস্যায় ভুগছেন। ডাক্তাররা নিয়মিত পরিদর্শনও করছেন।

শিশু ওয়ার্ড পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন এনসিটিএফ সভাপতি আশিকুর রহমান শাওন, সাংগঠনিক সম্পাদক শাহজালাল সৌরভ, প্যানেল শিশু সাংবাদিক হুমায়ুন ইসলাম,জেলা ভলান্টিয়ার তাওহীদ তুষার।

আরো খবর: