মানিকগঞ্জে উন্নয়ন মেলা ২০১৭ উদযাপন

মানিকগঞ্জে উন্নয়ন মেলা ২০১৭ উদযাপন

জান্নাতুল ফেরদৌস জুঁই(16), মানিকগঞ্জ: সারাদেশের মত মানিকগঞ্জ জেলায়ও ৩ দিন ব্যাপী উদযাপন করা হয় উন্নয়ন মেলা ২০১৭।৯ই জানুয়ারি বেলা ৩:০০ ঘটিকায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গন ভবন থেকে একযোগে সারা বাংলাদেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০ই জানুয়ারি স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে কেন্দ্র করে সারা দেশে উন্নয়ন মেলার আয়োজন করা হয়।
মানিকগঞ্জের উন্নয়ন মেলায় বিভিন্ন সরকারি স্কুল, কলেজ, সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠন মেলায় অংশগ্রহন করে।মেলায় ৩০ টির ও বেশি স্টলে বাংলাদেশের বিভিন্ন উন্নয়নের চিত্র প্রদর্শন করা হয়। মানিকঞ্জ জেলার সম্মানিত জেলা প্রশাসক জনাব রাশিদা ফেরদৌস , অতিরিক্ত জেলা প্রশাসক জনাব মঞ্জুর মোহম্মদ শাহরিয়ার এবং পুলিশ সুপার মানিকগঞ্জ জনাব মাহফুজুর রহমান তিন দিনই মেলায় উপস্থিত থেকে সকলকে উৎসাহিত করেন। মেলার শুভ উদ্বোধনের পর অতিরিক্ত জেলা প্রশাসক মহোদয়ের রচিত এবং শিল্পী ইমন খানের সুর করা উন্নয়ন মেলার এবং বাংলাদেশ বিষয় সম্পর্কিত গান দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু করা হয়।
মেলার ২য় দিন সন্ধ্যায় আলোচনা অনুষ্ঠান, সঙ্গীত এবং মুকুল নৃত্য কলা থেকে পরিচালিত জসিমউদ্দীনের বিখ্যাত কাব্যগ্রন্থ “ নকশী কাঁথার মাঠ” মঞ্চায়িত হয়। মেলার ৩য় দিন আলোচনা অনুষ্ঠান, স্টল প্রদর্শনী এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলার শুভ সমাপ্তি করা হয়। মানিকগঞ্জ জেলায় তিন জাঁকজমকভাবে উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়। সকল শ্রেণী পেশার মানুষের পদচারনায় মুখরিত ছিল উন্নয়ন মেলা।

আরো খবর: