আজও পাচ্ছে না শিশু তার অধিকার

আজও পাচ্ছে না শিশু তার অধিকার

দ্বীপ সাহা(১৭),মানিকগঞ্জ: কিছু কিছু শিশু এখনো পাচ্ছে না তাদের অধিকার। এমন অনেক জায়গা আছে জেখানে শিশু তার অধিকারের জন্য রুখে উঠে। কিন্তু যখনই শিশু তার অধিকার এর জন্য রুখে উঠে ঠিক তখনই তারা অত্যাচারের শিকার হয়।আর যখনই তারা অত্যাচারের শিকার হয় ঠিক তখনই তারা খারাপের পথে পা বাড়ায়।আবার কিছু কিছু শিশুরা বন্দি হয়ে থাকে পাষাণ লোকেদের কাছে।
নজরুল নামে এই শিশুটি একটি হোটেলে কাজ করতো। তার সাথে কথা বলতে গেলে সে নানান বাহানায় এড়িয়ে যেতো আমাদের কাছ থেকে।তারপর জানা যায় তার এই অবস্থা করে তার হোটেলের মালিক।নুজরুল হোটেলে কাজ করতে করতে হঠাৎ করে হোটেলের একটি কাচের প্লেট ভেঙ্গে ফেলে।তাই নুজরুল এর মালিক নুজরুলকে অনেক খারাপ কথা বলে। নজরুল প্রতিবাদ করায় নজরুলের মালিক নজরুলকে অনেক মার-ধোর করে। সেই মারের আঘাতের জন্য নজরুল ৩দিন যাবৎ অসুস্থ ছিলো। এখন নুজরুল কিছুটা সুস্থ আছে। কিন্তু নুজরুল কি আগেও সুস্থ থাকবে কে জানে,নাকি নুজরুল আবারও এর থেকেও বড় কিছুর শিকার হতে পারে?
নুজরুল এর মতো আরো অনেক শিশু আছে যারা প্রতিদিন নুজরুল এর মতো অত্যাচারের শিকার হচ্ছে।তাই কবে পাবে নুজরুল তার অধিকার আর কবেইবা পাবে শিশুরা তাদের প্রাপ অধিকার।

এসবি-শিশু সুরক্ষা/১৫ ফেব্রুয়ারী, ১৭/ইসরাত

আরো খবর: