ভোলায় এনসিটিএফ শিশু সুরক্ষায় সংবাদ সম্মেলন

ভোলায় এনসিটিএফ শিশু সুরক্ষায় সংবাদ সম্মেলন

গোপাল চন্দ্র দে(১৬), ভোলা: শিশুদের সর্বত্ত স্বার্থ রক্ষা করার লক্ষ্য নিয়ে ভোলায় জাতীয় শিশু সংগঠন এনসিটিএফ এর বার্ষিক সাধারন সভা, কর্মপরিকল্পনা ও একই সাথে শিশু সুরক্ষায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। রবিবার সকালে ভোলা প্রেস ক্লাব মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়। প্লান ইন্টারন্যাশনাল, স্যাভ দ্যা চিলড্রেন ও শিশু একাডেমী যৌথ আয়োজনের সভায় ইব্রাহিম অপুর সভাপত্বিতে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলার নিবার্হী কর্মকর্তা মৃধা মো: মোজাহিদুল ইসলাম।
এসময় বক্তারা বলেন- শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। দেশ ও জাতির আশা- আকাঙক্ষার প্রতীক। তাই শিশুদের বেড়ে ওঠা নিশ্চিত করতে পারলে আগামী দিনে এই শিশুরা জাতী গঠনে ভূমিকা রাখবে। এসময় তারা আরো বলেন, দেশ ও জাতিকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে হলে শিশুদের জন্য অগ্রাধিকার ভিত্তিক কার্যক্রম প্রনয়ন ও বাস্তবায়ন করতে হবে। এসময় শিশুরা সংবাদ সম্মেলনে করে জানান ,বর্তমানে সারা দেশে শিশু বিবাহ, শিশু শ্রম ও শিশু নির্যাতন বেড়েই চলছে। এ থেকে বাধঁ যায়নি ভোলা জেলাও। ভোলাতেও দিন দিন শিশু শ্রম বেড়ে চলছে। এর ফলে তাদের ভবিষৎত জীবন অন্ধকারে হারিয়ে যা”েছ। এর সাথে এই শিশুরা একই সাথে ন্যায্য মুজুরু থেকে শুরু করে শিক্ষা, স্বাস্থ্য পুষ্টি হীনতায় ভুগছে। তাই ভোলাতে শিশু অধিকার বাস্তবায়নে প্রশাসনের আরও নজর ধারী বাড়ানো উচিত বলে জানায়। পরে দারিদ্র্যতার কারনে বাল্য বিবাহ থেকে রক্ষা পাওয়া শিবপুর বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীকে সালামা বেগম কে পড়াশোনার খরচ চালানোর জন্য ভোলা জেলা এনসিটিএফ কমিটি অর্থিক সহায়তা প্রদান করা হয়।

এসময় বিশেষ অতিথি হিসাবে ছিলেন দৈনিক আজকের ভোলার সম্পাদক মো: শওকাত হোসেন, ভোলা জেলা প্রেস ক্লাব এর সম্পাদক সমস-উল আলম মিঠু, ভোলা জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: আকতার হোসেন, ব্রাক এর ভোলা জেলা প্রতিনিধি মো: আশরাফুল আলম, কোস্ট ট্রাস্ট ইসিএম প্রকল্পের সম্মনয়কারী মো: মিজানুর রহমান, সমকন্ঠের সম্পাদক আল-আমিন শাহরিয়ার ,এ রব স্কুলের সহকারী শিক্ষক সাংবাদিক মনিরুল ইসলাম, চ্যানেল-২৪ এর ভোলা জেলা প্রতিনিধি ও এনসিটিএফ এর সম্বনয়কারী আদিল হোসেন তপু,স্বপনীল শিশু সংগঠন এর সভাপতি ইভান তালুকদার, বাল্য বিবাহ ও শিশু নির্যাতন প্রতিরিধ কমিটির সম্পাদক এম শাহারিয়ার জিলন। শিশুদের মধ্যে বক্তব্য রাখেন শানজিদা হোসেন এশা, আশিকুর রহমান শান্ত, ইমরান হোসেন । অনুষ্ঠানের সঞ্চালনা করেন শিশু সাংবাদিক গোপাল চন্দ্র দে।

এসবি- সংগঠন বার্তা/২৩ ফেব্রুয়ারী, ১৭/সানজিদা

আরো খবর: