বাঁচতে চায় শিশু মিসবাহ

বাঁচতে চায় শিশু মিসবাহ

নিজস্ব প্রতিবেদক : ফুটফুটে শিশুটির নাম আতিকুর রহমান মিসবাহ।বয়স ছয় বছর। গুল এজার বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীতে পড়ে।গ্রামের বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুকুরিয়ায়। অন্য দশটি শিশুর মত সেও সুস্থ্য ও স্বাভাবিক জীবনের প্রত্যাশী।সেও সব শিশুদের মত স্বাভাবিকভাবে হাঁটতে চায়, খেলাধুলা করতে চায়, বই হাতে স্কুলে যেতে চায়।কিন্তু নিয়তির নির্মমতায় তার ইচ্ছেগুলো আজো অপূর্ণ।এই অল্প বয়সেই শিশুটি LEVOCARDIA WITH SITUS INVERSUS (হার্ট উল্টা দিকে, ফলে ঠিকমত রক্ত সঞ্চালন হয় না) নামক বিরল ও জটিল হৃদরোগে ভোগছে। স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস নিতে পারেনা।একটু হাঁটলেই হাঁপিয়ে উঠে।ডাক্তার বলেছে দ্রুততর সময়ে সঠিক চিকিৎসায় শিশুটি সুস্থ জীবন পেতে পারে।কিন্তু বাংলাদেশে এই রোগের চিকিৎসা সম্ভব নয়।ভারতে গিয়ে চিকিৎসা করাতে হবে।তার চিকিৎসার জন্য প্রয়োজন ছয় লক্ষ টাকা।ব্রাক ব্যাংকের সিকিউরিটি গার্ড দরিদ্র বাবার পক্ষে তার এই চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব নয়।টাকার অভাবে চিকিৎসা বন্ধ হয়ে আছে।পাসপোর্টসহ যাবতীয় অফিসিয়াল কাজ শেষ। শুধু টাকার অপেক্ষা।প্রয়োজনীয় খরচ হাতে পেলেই শুরু হবে শিশু মিসবাহের চিকিৎসা।আপনার-আমার সামান্য সহযোগীতার সঞ্চয়ে শুরু হবে চিকিৎসা। তাই ছেলেকে বাঁচানোর জন্য সমাজের সর্বস্তরের মানুষের কাছে সহায়তা চেয়েছেন শিশু মিসবাহের বাবা জনাব আব্দুল আজীজ।
গত ছয় মাস আগে তিন সন্তানের মধ্যে মেজ সন্তানের মৃত্যুর পর পরই বড় ছেলে মিসবাহের এই জটিল রোগ ধরা পড়ে।একদিকে পুত্র হারানোর শোক, আবার বড় ছেলেকে হারানোর শংকায় হতবিহ্বল শিশু মিসবাহের পরিবার।সাধ্যের সবটুকু দিয়েও ছেলের চিকিৎসা খরচ বহন করতে না পেরে সমাজের সর্বস্তরের মানুষের সাহায্যের আশায় দিন গুণছেন মিসবাহের মা।

 

received_1897752987177007

Surge Foundation এর ভলান্টিয়াররা শিশুটির পরিবারের মুখে হাসি ফুঁটানোর চেষ্টা করছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয় , স্কুল, কলেজ এবং মাদ্রাসায় গিয়ে শিশুটির চিকিৎসার খরচ সংগ্রহের ক্ষুদ্র প্রয়াস চালাচ্ছে।

মিসবাহ হয়ত আমার -আপনার মত কারো আদরের নাড়ী ছেড়া ধন, কারো ভাই, কারো স্নেহের ভাগিনা বা ভাতিজা। মিসবাহের জায়গায় আজ থাকতে পারতো আমার আপনার ভাই, সন্তান বা অতি আদরের কেউ। মিসবাহকে আমাদের অতি আপনজন ভেবেই সবাই সাহায্যে এগিয়ে আসি।একটি কুঁড়িকে ফুল হয়ে ফুঁটতে দিই।গুটি গুটি পায়ে বই হাতে আবারও স্কুলে যাওয়ার সুযোগ করে দিই।
আপনার সামান্যটুকু সহায়তা হয়ত ফিরিয়ে দিতে পারে পিচ্চি এই মিসবাহের জীবন। তার বাবা-মা হয়ত দ্বীতিয়বার সন্তান হারানোর বেদনা থেকে বেঁচে যেতে পারে।

সাহায্য পাঠানোর ঠিকানা:
বিকাশ:
01673010850 (রুহান আল ফারুক )
01849784220 ( হামিদ হোসাইন মাহদী)
সঞ্চয়ী হিসাব নাম্বার:
0012100004341
নাম: আব্দুল আজীজ
সাউথ এসিয়ান ব্যাংক
মুমিন রোড শাখা, চট্টগ্রাম।

প্রয়োজনীয় তথ্যের জন্য:

01673010850 (রুহান আল ফারুক)

আরো খবর: