বিকাশ-এর সহায়তায় ময়মনসিংহ শহরের মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ে বিশ্ব সাহিত্য কেন্দ্রের বই পড়া কর্মসূচি শুরু

বিকাশ-এর সহায়তায় ময়মনসিংহ শহরের মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ে বিশ্ব সাহিত্য কেন্দ্রের বই পড়া কর্মসূচি শুরু

মেহেদীঃ ময়মনসিংহ- আজ ৩০ এপ্রিল.রবিবার ২০১৭ বই পড়ার মাধ্যমে আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফিনান্সসিয়াল সার্ভিস প্রধানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের সহায়তায় ময়মনসিংহ শহরের মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ে বইপড়া কর্মসূচি যাত্রা শুরু করলো বিশ্বসাহিত্য কেন্দ্র।
উল্লেখ্য, স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য পরিচালিত বইপড়া কর্মসূচি দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম এর সাথে ২০১৪ সাল থেকেই সম্পৃক্ত আছে বিকাশ। বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ২০১৭ সালে ৩৮০০০ বইসহ গত ৪বছরে এ পর্যন্ত প্রায় ১৪০,০০০ কপি বই প্রদান করেছে বিকাশ ।

সহজ,নিরাপদ ও সাশ্রয়ী মূল্যে মোবাইল আর্থিক সেবা প্রদানের মাধ্যমে সাধারণ মানুষের জীবন মানকে উন্নত করাই বিকাশ এর বিশ্বাস ও দর্শন।একই সাথে ব্যাংকিং সেবা বর্হিভূর্ত একটি বিশাল জনগোষ্ঠিকে একটি নিয়মতান্ত্রিক আর্থিক কর্মকান্ডে অংশগ্রহনের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতিতেও অবধান রাখছে বিকাশ। বিকাশ মনে করেন বইপড়া মানুষ তাদেও প্রসারিত দৃষ্টিভঙ্গির মাধ্যমে সমাজকে আলোকিত করতে পারে।

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৩৯ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজ ছাত্র-ছাত্রীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশভিত্তিক উৎকর্ষ [বইপড়া] কার্যক্রম এর মাধ্যে সবচেয়ে উল্লেখ্যযোগ্য কর্মসূচি। বর্তমানে সারাদেশে এ কর্মসূচির আওতায় প্রায় ২,০০০ শিক্ষা প্রতিষ্ঠানে ২ লাখ ছাত্র-ছাত্রী অন্তরভূক্ত রয়েছে।

২০১১ সালে কার্যক্রম শুরু করা বিকাশ ব্যাংকিং সেবা বর্হিভূত বাংলাদেশ একটি বিশাল জনগোষ্ঠিকে সেবা প্রদানের লক্ষ্যে নানা ধরনের মোবাইল সার্ভিস সেবা চালু করেছে। বিকাশ-ব্র্যাক ব্যাংক,ইউএস ভিত্তিক মানি ইন মোশন,্ওয়ার্ল্ড ব্যাংকের অন্তরগর্ত প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ফিনান্স কর্পোরেশন এবং বিল এন্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের যৌথ মালিকানাধীন একটি প্রতিষ্ঠান ।

এ অনুষ্ঠানে বিশ্বসাহিত্য কেন্দ্রের পরিচালক ও উপ-সচিব জনাব শরিফ মোঃমাসুদ এবং বিকাশ লিমিটেডের হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স ক্যাপ্টেন (অবঃ বিএন) জনাব সাবের শরিফ,শিক্ষা প্রতিষ্ঠানটির ছাত্র-ছাত্রীদের হাতে বই তুলে দিয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন উক্ত বিদ্যালয়েল রেক্টর ও অধ্যক্ষ আমীর আহাম্মদ চৌধুরী (রতন) এবং বিশ্বসাহিত্য কেন্দ্রের পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির ডেপুটি টিম লিডার জনাব মেসবাহ উদ্দিন আহমেদ সুমন প্রমূখ্য।

এসবি/সারাদেশ/৩০ এপ্রিল ২০১৭/ মেহেদী

আরো খবর: